চাকরি দেওয়া যাবে না! জানান মন্ত্রী সাধন পাণ্ডে

  • 158 Views
  • 9 months ago
  • খোঁজখবর

খোঁজখবর ওয়েবডেস্ক ঃ সোমবার কান্দি মহকুমা সবলা ও ক্রেতা সুরক্ষা মেলার উদ্বোধনে এসে স্বনিযুক্তি বিভাগ ও উপভোক্তা বিষয়ক মন্ত্রী সাধন পাণ্ডে বললেন , চাকরি দেওয়া যাবে না, নিজের পায়ে দাঁড়াতে হবে। পাশাপাশি কান্দিতে রেল লাইন না আসার জন্য আক্ষেপ করেন। এদিন দুপুর ২টা নাগাদ ওই মেলার উদ্বোধন করেন মন্ত্রী। সেখানে হাজির ছিলেন অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) সৌম্য ভট্টাচার্য, কান্দির বিধায়ক অপূর্ব সরকার, মহকুমা শাসক অভীককুমার দাস প্রমুখ।
এদিন মন্ত্রী বলেন,নিজের পায়ে দাঁড়াতে হবে , বেকার ছেলেমেয়েরা নিজের পায়ে দাঁড়িয়ে স্বনির্ভর হোক এটাই চাই। এজন্য রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প রয়েছে। স্বামী বিবেকানন্দ স্বনির্ভর প্রকল্প, মুক্তিধারা প্রকল্পের মাধ্যমে প্রচুর ছেলেমেয়ে স্বনির্ভর হয়েছে। তিনি বলেন, এই মুহূর্তে আমাদের রাজ্যে প্রায় এককোটি স্বনির্ভর গোষ্ঠী রয়েছে। আগামী বছর তার লক্ষমাত্রা দু’কোটি রাখা হয়েছে। কাজেই এ বছর আমাদের আরও বেশি করে মহিলাদের নিয়ে গোষ্ঠী করতে হবে।
এদিন মন্ত্রী তাঁর বক্তব্য চলাকালীন কোথায় কত গোষ্ঠী রয়েছে, তাঁদের ব্যাঙ্ক লিঙ্ক হয়েছে কিনা তার খোঁজ নেন। কান্দি মহকুমা শাসককে খুব তাড়াতাড়ি এলাকার স্বনির্ভর গোষ্ঠীগুলির একটি রিপোর্ট তাঁর কাছে পাঠানোর জন্য বলেন।
এদিকে কান্দিতে এখনও পর্যন্ত রেললাইন না আসায় মন্ত্রী দুঃখপ্রকাশ করেন। তিনি বলেন, আমার জন্ম কান্দিতে। সেই কান্দিতে রেল তো এল না। তাই এলাকার বাসিন্দাদের হয়ে দুঃখ প্রকাশ করছি। কান্দি জেলার অন্যতম বাণিজ্যিক এলাকা। মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন এখানে সার্ভে করার কথা বলেছিলেন। সেটা যদি এখানকার সংসদ সদস্য এগিয়ে নিয়ে যেতেন, তাহলে হয়ত কান্দিতে রেল চলে আসত। তাহলে এই এলাকা সমৃদ্ধ হতো। এদিন মন্ত্রী সরাসরি বলেন আগামী লোকসভা নির্বাচনে দিল্লিতে আমরা ক্ষমতায় আসব। আর তখন কান্দিতে আমরা রেললাইন নিয়ে আসব। এটা আমার প্রতিশ্রুতি রইল।