স্পেশাল মিক্সড ভেজিটেবিল

    0
    23

    খোঁজখবর ওয়েবডেস্ক ঃ শাক সব্জি খেলে শরীর সুস্থ থাকে ,এবং শরীরে নানা প্রকারের ভিটামিন পাওয়া যায় । কিন্তু অনেক সময় শিশুরা সহ অনেক বড়রাও শাক সব্জি খেতে চান না । আর সে জন্যই রান্না করার সময় বেশী মনোযোগী হতে হয়, যাতে স্বাদ ভাল হয় । শীতকালে আমরা হরেক রকম সব্জি বাজারে পাই ।সেগুল আর তার সাথে পনীর দিয়ে আমরা বানিয়া ফেলতে পারি দুর্দান্ত একটা রান্না । যেটা খেতেও সুস্বাদু এবং উপকারিও।

    স্পেশাল মিক্সড ভেজিটেবিল 
    উপকরন ঃ আলু টুকরো করে কাটা এক কাপ , গাজর টুকরো করে কাটা এক কাপ , ফুলকপি ছোট করে কাটা এক কাপ , ক্যাপসিকাম ( হলুদ লাল, সবুজ ) এক কাপ, মটরশুঁটি ছাড়ানো এক কাপ , পানীর চৌক করে কাটা এক কাপ, জিরে বাটা , লঙ্কা বাটা , আদা বাটা (সমস্ত বাটা মশলা এক চামচ করে ) এছাড়া নুন, চিনি পরিমান মত । নারকোলের দুধ এক কাপ । সর্ষের তেল । তেজপাতা ২ টো ।
    প্রনালী ঃ পনীর টুকরো গুলো নুন হলুদ দিয়ে সামান্য ভেজে নিতে হবে । সমস্ত টুকরো করা সব্জি অল্প জলে ভাপিয়ে নিয়ে আলাদা রেখে দিতে হবে ।কড়াতে দু চামচ সর্ষের তেল দিয়ে তাতে তেজপাতা ফোড়ন দিয়ে এবার আদাবাটা দিয়ে ভাল ভাবে কষাতে হবে । এবার জিরে বাটা দিয়ে, লঙ্কা বাটা দিতে হবে । নুন ,চিনি দিয়ে সামন্যজল দিতে হবে । আগে থেকে ভাজা পনীর , ভাপানো সব্জি গুলো দিয়ে দকাহা দিয়ে রাখতে হবে যাতে মস্লার সাথে সবজি গুলো মিশে যায় । প্রয়োজন হলে আরও কিছুটা জল দেওয়া যেতে পাড়ে । এবার নামানোর আগে নারকোলের দুধ দিয়ে নামাতে হবে ।

    LEAVE A REPLY