শিক্ষা নিন ব্রেকআপ থেকে

    0
    166

    খোঁজখবর, ওয়েব ডেস্কঃ ব্রেকআপ হলে মন খারাপ না করে সেটাকে একটা খারাপ অভিজ্ঞতা বলে মেনে নেওয়াই ভালো। এতে মনকে অনেকটা সান্ত্বনা দেওয়া যায়। আর নিজের পরবর্তী সম্পর্ক মধুর করতে খারাপ অভিজ্ঞতা থেকে পাওয়া শিক্ষাকে কাজে লাগানো সম্ভব হয়। দেখবেন তাহলেই জীবন নির্দিষ্ট ছন্দে চলছে।

    নিজেকে গুরুত্ব দিন

    সম্পর্ক আছেন মানেই যে শুধুমাত্র পার্টনারকে গুরুত্ব দেবেন তার কোনও মানে নেই। অনেকেই পার্টনারকে গুরুত্ব দিতে গিয়ে নিজের ইচ্ছে অনিচ্ছের কথাই ভুলে যান। এটা কখনওই করবেন না। আপনার যেটা করতে সবথেকে বেশি ভালো লাগবে সেটাই করুন। সারক্ষণ পার্টনারের ইচ্ছে মতো চলতে গেলে এক সময় নিজেকে হারিয়ে ফেলবেন। তখন দেখবেন আর কিছুই করার থাকবে না।

    মানসিক শান্তি

    সম্পর্ক না থাকলে কষ্ট হওয়া খুব স্বাভাবিক। কিন্তু, একটা খারাপ সম্পর্কের মধ্যে থেকে কষ্ট পাওয়াও ঠিক নয়। তাই সম্পর্কের মধ্যে থেকে যদি কোনও কষ্ট পান, তাহলে অবিলম্বে তা থেকে বেরিয়ে যান। দেখবেন মানসিক শান্তি পাবেন। কয়েকটা দিন হয়তো খারাপ লাগবে। কিন্তু, সময়ের সঙ্গে সঙ্গে সবই ঠিক হয়ে যাবে। এই শিক্ষা নিয়ে নতুন সম্পর্কের দিকে পা বাড়াতে পারেন।

    সম্পর্কের জন্য অন্যদের অবহেলা করবেন না

    সম্পর্কে রয়েছেন বলে আপনার কাছের মানুষদের সময় দেবেন না, অবহেলা করবেন এটা একেবারেই ঠিক নয়। অনেক সময় হয় কী, আপনি ভাবছেন যে আপনার পার্টনার কত খেয়াল রাখছে। আর সেই মোহতেই আপনি কাছের মানুষদের ভুলেই গেলেন। তাঁদের গুরুত্ব দিলেন না। কিন্তু, সময়ের সঙ্গে সঙ্গে পার্টনারের আসল চেহারা আপনার সামনে এল। যখন বিষয়টা বুঝতে পারলেন তখন দেখলেন সব শেষ হয়ে গেছে। কাছের মানুষরাও আপনার থেকে দূরে সরে গেছে।

    LEAVE A REPLY