মহিলারা কেন পর্ন’এ আসক্ত হয়ে পড়েন জানেন? মিলছে চাঞ্চল্যকর তথ্য

  • 118 Views
  • 2 years ago
  • খোঁজখবর

খোঁজখবর ওয়েব ডেস্ক : শরীরের কৌলিন্য এখন আর শুধুমাত্র পুরুষদের মধ্যে সীমাবদ্ধ নয়। আধুনিক নারীও শরীর নিয়ে সমান সচেতন। আবার তেমনই আবেগপ্রবণ। বিশেষ করে হাতের কাছে যখন নেট নামক বস্তুটি সহজলভ্য। আঙুলের ছোঁয়াতেই খুলে যায় জ্ঞানের দরজা। বিনোদনের হরেক উপাদান। আর এই বিনোদনের বাজারে সবচেয়ে বেশি চাহিদা পর্ন ভিডিওর। বাহ্যিক সভ্য সমাজ মানুক আর না মানুক, ব্যক্তি বিশেষে অনেকেই হয়তো সায় দেবেন এই কথায়। যৌনতার ভিডিও দেখার ক্ষেত্রে পুরুষদের চেয়ে কোনও অংশে কম যান না নারীরা। সংখ্যাতত্ত্ব একটু খুটিয়ে দেখলেই জানা যাবে সে তথ্য।

আরও পড়ুন- গবেষণা বলছে ঘরের আসবাবপত্র থেকেও এবার ‘ক্যানসার’, জানুন বিস্তারিত

কিন্তু নারীদের এই পর্নাসক্তি কেন হয়? কেনই বা তাঁরা বাস্তবের সুখ ছেড়ে ভার্চুয়াল যৌনতার প্রতি অতিরিক্ত টান অনুভব করেন? বিশেষজ্ঞদের মতে, এর একটা বড় কারণ মেয়েদের একাকীত্ব। আধুনিক জীবনে বেশিরভাগ নারীই স্বাবলম্বী। তাই তাঁরা পুরুষের উপর নির্ভরশীল নন। কিন্তু একা বাঁচতে গিয়ে নারীরা বেশিরভাগ সময়ই অবসাদে ভোগেন। আর এই অবসাদ তাঁদের আসক্ত করে তোলে পর্ন ভিডিওতে।

আরও পড়ুন- বিয়ে অথবা প্রেমের শুরুতেই ওজন বাড়ছে? যৌনতায় ওজন বাড়া ঠিক/ভুল, জানুন

অতিরিক্ত পর্নে আসক্তিও আবার ভাল নয়। গবেষকরা বলছেন, অধিকাংশ পর্ন ভিডিওতে অতিনাটকিয়তা দেখা যায়। যৌনাঙ্গ নানা কৃত্রিম উপায়ে বর্ধিত করা হয়। এর ফলে নারী-পুরুষ উভয়ের মনেই যৌনতা নিয়ে একটা ফ্যান্টাসি তৈরি হয়। যা বেশিরভাগ ক্ষেত্রেই বাস্তবের সঙ্গে মেলে না। আর এখানেই বাধে বিপত্তি। এভাবে শারীরিক ও মানসিক দুই চাহিদাই অপূর্ণ থেকে যায়। ফলে তাঁরা বাস্তবের যৌন সম্পর্কে আগ্রহ হারিয়ে ফেলেন এবং ভার্চুয়াল পর্ন ভিডিওতে বেশি আসক্ত হয়ে পড়েন।