গণেশ মূর্তিকে রাখুন যথাযথ স্থানে না, হলেই বিপদ ।

    0
    1791

    খোঁজখবর ওয়েবডেস্ক ঃ মনে করা হয়, সুখ সমৃদ্ধির জন্য গণেশ পুজো অনিবার্য ।কিন্তু গণেশ মূর্তিকে যথাযথ স্থানে না রাখলে হতে পাড়ে বড়ো বিপদ ।এক্ষেত্রে যদি ছোট ছোট কায়েকটি দিক মাথায় রাখা হয় ,তাহলেই হয়ে উঠতে পারেন সুখ সমৃদ্ধির অধিকারী ।
    খেয়াল রাখতে হবে তাকে যেন নিষ্ঠাভরে পুজো করা হয় ।এবার আশা যাক, তাকে স্থাপন করানর কথায় ।এমন ভাবে স্থাপন করতে হবে যাতে তাঁর মুখ বাড়ির বাইরের দিকে থাকে । বাড়ির পূর্ব অথবা পশ্চিম দিক হল সব থেকে ভালো দিক । তবে যদি সম্ভব হয়, তাহলে উত্তর-পূর্ব দিকে স্থাপন করুন।আরও ভালো ফল পাবেন । তবে একটা কথা এক্ষেত্রে খেয়াল রাখতে হবে , ওনাকে সব সময় উঁচু স্থানে বসাতে হবে । কোন পিড়ি অথবা কাঠের তাকের ওপর রাখতে পারেন ।তবে একটা জিনিস মাথায় রাখতে হবে,ওনাকে কখনোই সিঁড়ির তলায় স্থাপন করা যাবে না । মনে করা হয় যে ,এতে তাঁর মাথার ওপর পা রাখা হয় । এছাড়া সিদ্ধিদাতাকে বাথরুমের সামনে রাখাও উচিত নয় । এতে যাবতীয় সুফল নষ্ট হয় ।
    শোবার ঘর অথবা যেখানে স্বামী স্ত্রী একসাথে থাকেন সেখানে কখনই বাপ্পাকে রাখা যাবে না । এতে ঘোর অমঙ্গলের আশঙ্কা থাকে । যদি কনো উপায় না থাকে তাহলে, শোবার ঘরের উত্তর- পূর্ব কোনে রাখা যেতে পাড়ে । তবে খেয়াল রাখতে হবে, বাপ্পার দিকে যেন কোন ভাবে পা না রাখা হয় ।

    LEAVE A REPLY