প্রবেশিকা পরীক্ষার -2018 প্লাটফর্ম বৃদ্ধি কমেড কে এবং ইউনি-গেজ এর

    0
    94

    কমেড কে এবং ইউনি-গেজ পরীক্ষার প্লাটফর্ম সারা  বছর ধরে বেড়েছে! প্রবেশিকা পরীক্ষার – 2018 ।এটি 3 বছর আগে একটি একক পরীক্ষায় একীভূত পিভিটি ইঞ্জিনিয়ারিং এর একটি সহজ ধারণা হিসাবে শুরু হয়েছিল। 150 টি প্রতিষ্ঠান ও ২5 টি বিশ্ববিদ্যালয় এবং 1,২5,000 শিক্ষার্থীকে অনলাইন পরীক্ষায় অংশগ্রহণের পাশাপাশি 2018 সালে কমডক-অ্যানিগুজে ভারতে দ্বিতীয় বৃহত্তম বেসরকারী বেসরকারী ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় পরিণত হয়েছে। 140 টি শহর এবং 400 টি পরীক্ষা কেন্দ্রে পৌঁছার সাথে এটি 3 বছরের মধ্যে শক্তি বৃদ্ধি পেয়েছে।

    “২0২0 সালের দৃষ্টিভঙ্গিটি ভারতের সর্বনিম্ন 100 টি বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং 300 টি কলেজের জন্য একক বিশ্বাসযোগ্য, নিরপেক্ষ, সাধারণ প্রবেশদ্বার পরীক্ষার পরীক্ষায় পরিণত হবে, যাতে কমপক্ষে 50,000 ইঞ্জিনিয়ারিং আসন প্রদান করা হয়, যার ফলে ছাত্রদের জন্য পরীক্ষার সংখ্যা কমিয়ে আনা” P.Muralidhar বলেছেন সিইও, ইআরএ ফাউন্ডেশন।

    ২013 সালের 13 মে মে 2017 এ ইঞ্জিনিয়ারিং এ.ই. / বি.এ.টি. কোর্সে ভর্তি হওয়ার জন্য যৌথ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষা সারা ভারতে 150 টি শহর ও 375 টি টেস্ট সেন্টারে অনুষ্ঠিত হবে।কর্ণাটক প্রকৌশল শিক্ষা একটি অগ্রণী হয়েছে এবং ComedK একটি একক প্ল্যাটফর্ম সম্মুখের দিকে কর্ণাটক বেসরকারি কলেজ একসাথে আনা হয়েছে। গত 13 বছর ধরে কমদক প্রতিষ্ঠানগুলি প্রকৌশলবিষয়ক প্রার্থীদের উৎসাহিত করছে। এই বছর অংশগ্রহণকারী কলেজগুলি যোগ্য ছাত্রদের জন্য বৃত্তি প্রদান করেছে “ড। কুমার বলেন, নির্বাহী সচিব কমডক। ভারতের প্রাইভেট এবং ডিমান্ড বিশ্ববিদ্যালয়গুলি তাদের এই প্রতিষ্ঠান এবং বিশ্ববিদ্যালয়গুলিতে BE / B.Tech প্রোগ্রামে ভর্তির জন্য এই বছরের কমড কে এবং ইউনিজি-গাউজ স্কোর গ্রহণ করবে। কমেড কে এবং ইউনি-গাউজের সাথে যুক্ত প্রখ্যাত বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলিতে আগ্রহী ছাত্র প্রবেশিকা পরীক্ষার জন্য আবেদন করতে পারেন। আবেদনকারীকে www.unigauge.comon এ নিবন্ধন করতে হবে অথবা 1 9 এপ্রিল ২018 তারিখের আগে সম্পূর্ণ আবেদন এবং পরীক্ষার প্রক্রিয়া অনলাইন হতে হবে। Www.unigauge.com এ শিক্ষার্থীদের অনলাইন পরীক্ষা এবং আবেদন প্রক্রিয়া সম্পর্কে একটি বিস্তারিত প্রক্রিয়া নির্দেশিকা উপলব্ধ করা হয়েছে। শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের জন্য পৃথকভাবে তাদের কমড কে এবং ইউনিজি-গাউজ স্কোর কার্ডের সাথে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলিতে ভর্তির জন্য যোগ্য হতে আবেদন করতে হবে। বর্তমানে যারা পাস করেছে বা বর্তমানে 10 +২ / পিইউসি / সমমানের পরীক্ষার পাশাপাশি অনুষদভুক্ত এআইসিটি দ্বারা প্রবেশিকা পরীক্ষার জন্য আবেদন করতে যোগ্য।

    LEAVE A REPLY