চোখ থাকুক বিশ্বকাপে, জিভে পড়ুক স্যালাড

    0
    61

    খোঁজখবর ওয়েবডেস্ক : পেটটা ফুটবলের মতো আকার না হলে কি আর বাঙালি মানায় ! সকাল থেকে রাত পর্যন্ত যদি মুখের ভিতর সুস্বাদু খাবার না ঢোকে তাহলে আর খাদ্যরসিক কি? আর টিভিতে যদি সেই সময় চলে ফুটবল ম্যাচ ! তাহলে? বাঙালিকে আর পাবেন কোথায় ৷ তার ওপর বিশ্বকাপ বলে কথা ৷ আর্জেন্টিনা আর ব্রাজিলের ফ্যান বিভক্ত ৷ মাঝখান থেকে নেপোয় মারে দই হয়ে জার্মানি কিংবা ইটালির গোল ! আর সেই সময় যদি পাতে পড়ে সুস্বাদু খাবার, তাহলে কথাই নেই ৷ তবে এবারের বিশ্বকাপ যেহেতু রাশিয়ায় ! তাই পাতে পড়ুক রাশিয়ান ফুড ৷ শুরুটা হোক রাশিয়ান স্যালাড দিয়েই ৷ কীভাবে বানাবেন? রইল রেসিপি ৷

     যা লাগবে- গাজর সিদ্ধ কিউব করে কাটা ৫০ গ্রাম। আলু সিদ্ধ কিউব করে কাটা ৫০গ্রাম। পেঁয়াজ কলি ছোট ছোট টুকরো করে কাটা ৫০ গ্রাম। শিমের বীজ ১৩-১৫ টা। ম্যাকারনি সিদ্ধ এক কাপ। আপেল কিউব কাট এক কাপ।(সিদ্ধ) আনারস কিউব কাট এক কাপ (সিদ্ধ) জলপাই পাঁচটি। নুন পরিমাণমতো। গোলমরিচ গুড়ো সামান্য। চিনি আন্দাজ মতো লেবুর রস এক টেবিল চামচ। মেয়োনিজ চার টেবিল চামচ। মিল্ক ক্রিম এক টেবিল চামচ (না থাকলে গুড়ো দুধ এক চামচ বা কনডেন্সন্ড মিল্ক এক চা চামচ ,এক্ষেত্রে চিনি একটু কম দিবেন)

    কীভাবে বানাবেন : সব সবজি গুলো কিউব করে কেটে অল্প নুন দিয়ে সিদ্ধ করে নিন। ম্যাকারনি নুডলস সিদ্ধ করে আলাদা করে রাখুন। এবার একটি পরিষ্কার পাত্রে সব উপকরণগুলো এক সঙ্গে মিশিয়ে নিন। ব্যস, তৈরী মজাদার রাশিয়ান স্যালাড । এই স্যালাড ফ্রায়েড রাইস দিয়ে খেতে ভালো লাগবে। নুডলসের এর সঙ্গেও খেতে পারেন ৷ এই স্যালাডে ইচ্ছেমতো সবজি বা ফ্রুটস এড করতে পারেন।

    LEAVE A REPLY