অবসর নিয়ে টেরিটোরিয়াল আর্মিতে কাজ করতে চান ধোনি

খোঁজখবর ওয়েব ডেস্কঃ কবে অবসর নিচ্ছেন? অবসরের পর কী করবেন? প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি সম্পর্কে এই প্রশ্নগুলি এখন ক্রিকেট বিশ্বে সব থেকে চর্চিত। কেউ বলছেন, তিনি অবসরের পর বিজেপিতে যোগ দিয়ে সক্রিয় রাজনীতিতে নামছেন। আবার একটি ইউটিউব ভিডিয়োতে মাহি নিজেই জানাচ্ছেন, ব্যাট প্যাড তুলে রাখার পর ছবি আঁকতে চান। এই সব জল্পনা কল্পনার মাঝে এবার ধোনির এক বন্ধু সংবাদমাধ্যমে জানালেন, অবসরের পর ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মির পোস্টিং চাইবেন প্রাক্তন অধিনায়ক।

ধোনির এই বন্ধুর কথা যদি সত্যি হয়, তবে এটা একটা উদাহরণ হয়ে থাকবে। অবসরের পর ধোনি দেশের সেবায় চূড়ান্ত কঠিন পরিস্থিতির মধ্যে নিয়ে যেতে চাইছেন নিজেকে। ধোনির এই বন্ধু জানিয়েছেন, সেক্ষেত্রে সিয়াচেনের মতো প্রতিকূল পরিবেশে পোস্টিং হতে পারে ধোনির। তিনি আরও জানিয়েছেন, তাঁরা খুব শীঘ্রই প্রাক্তন ভারত অধিনায়কের টেরিটোরিয়াল আর্মিতে পোস্টিং পাওয়ার জন্য আবেদন করবেন। তারপর বিষয়টি সেনার বিবেচনাধীন। আট বছর আগে ২০১১ সালের ১ নভেম্বর ধোনিকে ইন্ডিয়ানটেরিটোরিয়াল আর্মির সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল পদ দেওয়া হয়।

ধোনির অবসর প্রসঙ্গে ওই বন্ধুকে জিজ্ঞাসা করা হয়, প্রাক্তন ভারত অধিনায়ক কি তাঁর শেষ ম্যাচ খেলে ফেলেছেন? বন্ধু জানান, এটা বলা খুব কঠিন। কারণ ধোনির চিন্তাভাবনা যে ভাবে কাজ করে, নিশ্চিত করে কিছুই বলা যায় না।