ওবেসিটি কমাতে খাদ্য তালিকায় রাখুন আদা !

খোঁজখবর, ওয়েব ডেস্ক : হঠাৎ ওজন বেড়ে যাওয়া মোটেই ভালো লক্ষণ নয়। এতে নিজের সৌন্দর্য যেমন নষ্ট হয়, তেমন শরীরে বাসা বাধতে শুরু করে জটিল সব রোগ। আর ব্যস্ত জীবনে শরীরচর্চা ও সঠিকভাবে ডায়ের্ট চার্ট মেনে চলাও আপনার পক্ষে কষ্টকর।

ওজন কমাতে অনেকে অনেক রকম ডায়েট ফলো করে থাকেন। তবে আপনি জানেন কি; আদা খেয়ে ওজন কমানো যায়। এজন কমানোর জন্য আপনি খেতে পারেন আদা চা। আদা চা আপনার ওজন কমাবে।
আদা চা শুধু ওজন কমায় না; এর রয়েছে আরও অনেক গুণাগুণ। আদা চা শরীরের জন্য খুবই উপকারি। বহু শতাব্দী ধরে আদাকে স্বাস্থ্যকর ও বহু গুণসমৃদ্ধ খাবার হিসেবে ধরা হয়। আদার মধ্যে রয়েছে ব্যাকটেরিয়ারোধী, ভাইরাসরোধী, প্রদাহরোধী উপাদান।

এছাড়া আদা ভিটামিন সি, ম্যাগনেসিয়াম, বিভিন্ন মিনারেলের অন্যতম উৎস। আদা হজম পদ্ধতি ভালো করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, লিভার পরিষ্কার রাখে, অ্যাজমা ও হৃদরোগ প্রতিরোধে কাজ করে।

আসুন জেনে নেই আদা কীভাবে খাবেন?

আদার সঙ্গে লেবু

আদা চা বানানোর পর তাতে লেবুর রস মেশান। এছাড়া এক গ্লাস জলেতেও লেবুর রস ও আদার টুকরা মিশিয়ে খেতে পারেন। এতে আপনার শরীরের অতিরিক্ত মেদ কমবে। ফলে ওজনও কমবে।

গ্রিন টি ও আদা

গ্রিন টির সঙ্গে আদা কুচি মিশিয়ে খেতে পারেন। এছাড়া সরাসরি আদার রস মিশিয়ে নিতে পারেন জলের সঙ্গে। অথবা আদা চিবিয়ে খেলেও উপকার পাবেন।