গুলিবিদ্ধ হয়ে মৃত্যু যুবকের : অগ্নিগর্ভ বীরভূম

    0
    94

    খোঁজখবর, বীরভূম :  প্রথম দফার মননয়নকে কেন্দ্র করে যে বিশৃঙ্খলার পরিবেশ তৈরী হয়েছিল তার জেরেই অনেক টালবাহানার পর আদালত ফের রায় দিয়েছিল সুষ্ঠভাবে মনোনয়ন পর্ব পুনরায় করার জন্যে। কিন্তু রাজ্যবাসী বোধহয় ভাবতেও পারেননি পুনরায় মনোনয়ন পর্বকে জমা দেওয়াকে কেন্দ্র করে ফের অগ্নিগর্ভ হয়ে উঠবে গোটা রাজ্য।

    আরও পড়ুন – হুগলী থেকে বীরভূম, আক্রান্ত সংবাদ মাধ্যমের কর্মীরা

    গুলিবিদ্ধ হয়ে এক যুবকের মৃত্যু,রাস্তায় এলোপাথাড়ি বোমা-গুলি,  একের পর এক দোকানে আগুন, ভাঙচুর, ধারালো অস্ত্র হাতে এলাকায় উন্মত্ত দাপাদাপি, বিরোধীদের তুলে নিয়ে গিয়ে মারধর, সংঘর্ষ, প্রাণ বাঁচাতে এলাকা থেকে বেপাত্তা নিরীহ গ্রামবাসী–সোমবার বর্ধিত মনোনয়নের দিনে বীরভূমের বিক্ষিপ্ত ঘটনার খণ্ডচিত্র এমনটাই।

    আরও পড়ুন – রাস্তায় মদ খাওয়ার প্রতিবাদে প্রহৃত যুবক (দেখুন ভিডিও)

    এই সব ঘটনার জেরে ফের প্রশ্নের মুখে পড়েছে প্রশাসনের ভূমিকা ও নিরাপত্তা ব্যবস্থা। তবে অনুব্রত মণ্ডলের জেলায় এতকিছু ঘটে গেলেও বীরভূমের তৃণমূল জেলা সভাপতি তাঁর নিজস্ব ভঙ্গিতে এদিনও বলেন,” সংঘর্ষের কোনও ঘটনাই ঘটেনি বীরভূমে। তবে অস্ত্র হাতে টহলদারি কেন? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে অনুব্রত যা বলেন তা শুনে তাজ্জব সকলে। অস্ত্র হাতে ঠহলদারি নিয়ে প্রশ্ন করায় এদিন তিনি  নিজস্ব ভঙ্গিতেই  বলেন, ‘‘গ্রামের মানুষদের প্রত্যেকেরই বঁটি, কাটারি থাকে। কিন্তু গ্রামে যেহেতু শান দেওয়ার ব্যবস্থা নেই। তাই সেগুলিকে শান দিতেই গ্রামের মানুষ বাইকে চড়ে বেরিয়েছেন।’’

    LEAVE A REPLY