প্রাকৃতিক উপায়ে হেয়ার স্ট্রেটনিং

খোঁজ-খবর,ওয়েবডেস্কঃ-  রেশমের মতো সোজা ও মসৃণ চুল পাওয়া অনেক মেয়েরই স্বপ্ন।কিন্তু তার সাথে জড়িয়ে থাকে পার্লারের কেমিক্যাল ট্রিটমেন্ট।তার চেয়ে যদি আপনি বাড়ীতে বসে প্রাকৃতিক ও নিরাপদ উপায়ে সাময়িকভাবে চুল স্ট্রেট করে নিতে পারেন,সেটা আপনার চুলের জন্য বেশী উপকারী হয় না কি?এর জন্য রইলো ৫টি টিপস-

১। একটি বাটিতে দুটো পাতিলেবু চিপে তার সবটুকু রস নিয়ে নিন।তার সাথে মেশান নারকেল তেল।মিশ্রণটা কয়েক ঘন্টা ফ্রিজে রেখে দিলে ক্রীমের মতো ঘন হয়ে আসবে।এবার মিশ্রণটা চুলে ও স্ক্যাল্পে ম্যাসাজ করে মোটা দাঁতের চিরুণি দিয়ে চুলটা আঁচড়ে নিন,যাতে ক্রিমটা সমানভাবে পুরো চুলে ছড়িয়ে পরে।আধঘন্টা রেখে কোন মাইল্ড শ্যাম্পু দিয়ে চুলটা ধুয়ে ফেলুন।

২।দুই টেবিল চামচ ক্যাস্টর অয়েলের সাথে এক টেবিল চামচ সয়াবিন তেল মিশিয়ে মিশ্রণটা আঁচে গরম করুন।গরম হয়ে গেলে আঁচ থেকে নামিয়ে ঠান্ডা করে পুরো চুল ও স্ক্যাল্পে মাখুন।আধঘন্টা রাখার পরে শ্যাম্পু ও কন্ডিশনার দিয়ে চুল ধুয়ে ফেলুন।

৩।একটা ডিম ভেঙে ভাল করে ফেটিয়ে নিন।তাতে কিছুটা অলিভ অয়েল মিশিয়ে চুলে ও স্ক্যাল্পে লাগান।এক ঘন্টা রেখে শ্যাম্পু করে নিন।

৪। এক কাপ জলে দুই টেবিল চামচ অ্যা পেল সিডার ভিনিগার মিশিয়ে নেড়ে নিন।মিশ্রণটা পুরো চুলে লাগিয়ে স্বাভাবিকভাবে শুকাতে দিন।

৫। সিকি কাপ দুধ স্প্রে বটলে ভরে শ্যাম্পু করা চুলে ভাল করে ছিটিয়ে নিন।মোটা দাঁতের চিরুণি দিয়ে চুলটা আঁচড়ান যাতে দুধটা গোটা চুলে ছড়িয়ে যেতে পারে।আধঘন্টা রেখে শ্যাম্পু করে নিন।