নতুন মোবাইল অ্যাপ নিয়ে আসছে রেল

    0
    61

    নয়াদিল্লি : এতদিন পর্যন্ত কোনও অভিযোগ জানানোর হলে যাত্রীদের ভরসা ছিল ফেসবুক, ট্যুইটার বা হেল্পলাইন ৷ এবার যাত্রী পরিষেবা উন্নত করতে এবং সহজের সমস্যা দূর করতে নতুন মোবাইল অ্যাপ নিয়ে আসছে ভারতীয় রেল ৷ নাম ‘MADAD’ (Mobile Application for Desired Assistance During travel) ৷ চলতি মাসের শেষের দিকেই চালু করা হবে এই অ্যাপ ৷ এর সাহায্যে যাত্রীরা সহজেই খাবার গুণমান সংক্রান্ত বা শৌচাগার সংক্রান্ত সমস্যা জানাতে পারবেন ৷ যাত্রার সময় যে কোনও ধরনের অভিযোগ দায়ের করতে পারবেন যাত্রীরা। অভিযোগ সরাসরি অনলাইনে সেই ডিভিসনের আধিকারিকদের কাছে পৌঁছে যাবে। এর জেরে যথাযথ ব্যবস্থা দ্রুত নেওয়াও সম্ভব হবে ৷ যাত্রীরা তাদের অভিযোগের স্ট্যাটাস ট্যাক করতে পারবেন ৷ পাশাপাশি অ্যাপের মাধ্যমে আপৎকালীন পরিষেবাও চাইতে পারবেন যাত্রীরা।টিকিটের পিএনআরের মাধ্যমে যাত্রীরা ওই অ্যাপে অভিযোগ দায়ের করতে পারবেন। এর সঙ্গে সঙ্গে একটি এসএমএস-এর মাধ্যমে কমপ্লেন আইডি যাত্রীদের কাছে পাঠানো হবে ৷

    LEAVE A REPLY