জিহাদি ও আন্তর্জাতিক সন্ত্রাসী সংস্থাকে মদত পাকিস্তানের

খোঁজ-খবর,ওয়েবডেস্কঃ- তীব্র আর্থিক সংকটের মধ্যেও নিরলসভাবে নিজেদের অস্ত্রসম্ভার বাড়িয়ে চলেছে পাকিস্তান। তারা বিশেষ জোর দিচ্ছে পারমাণবিক ও মিসাইল বহনক্ষম অস্ত্রের উপর। এ কথা জানাল দেশের প্রতিরক্ষা মন্ত্রক। শুধু তাই নয়, সীমান্তপারের সন্ত্রাসে মদত দিয়ে পাকিস্তান নিরবচ্ছিন্নভাবে ভারতের উপর আক্রমণ শানানোর প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে বলেও দাবি করেছে মন্ত্রক।
সাম্প্রতিক বার্ষিক রিপোর্টে এমওডি জানিয়েছে, গত বছর অগস্টে ইমরান খান ক্ষমতায় আসার পর থেকে প্রতিরক্ষা ও নিরাপত্তা ক্ষেত্রে নিজেদের অবস্থান আরও দৃঢ় করার চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। মন্ত্রকের রিপোর্ট বলছে, পরমাণু অস্ত্র সম্ভার বাড়িয়ে বর্তমানে ১৪০-১৫০ পারমাণবিক অস্ত্রের মালিক পাকিস্তান। যেখানে ভারতের এই সংখ্যাটা ১৩০-১৪০। ইউরেনিয়াম ও প্লুটোনিয়ামের উত্পারদন বৃদ্ধির যে ট্রেন্ড তাদের রয়েছে, তাতে ২০২৫ সালের মধ্যে তাদের পারমাণবিক অস্ত্রের সংখ্যা ২২০-২৫০ হয়ে যাবে বলে মনে করছে পারমাণবিক বিজ্ঞানীরা।
জিহাদি ও আন্তর্জাতিক সন্ত্রাসী সংস্থার তকমা পাওয়া যে সংগঠনগুলি ভারতের বিরুদ্ধে আঘাত হানছে, তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না পাকিস্তান।বরং তাদের মদত দেওয়া হচ্ছে।