দেশের একাধিক রাজ্যে এটিএম-এ টাকার আকাল, হয়রানি সাধারণ মানুূূুষের

    0
    50

    খোঁজখবর ওয়েব ডেস্ক : দেশের ৭টি রাজ্য, কর্ণাটক, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান, উত্তরপ্রদেশ, গুজরাট ও মধ্যপ্রদেশের একাধিক এটিএম থেকে টাকা পাওয়া ‌যাচ্ছে না। হায়দরাবাদের বিভিন্ন এটিএম ঘুরে হয়রান হচ্ছেন সাধারণ মানুষ। হয়তো আমাদের রাজ্যেও তা হতে পারে।

    এ ব্যাপারে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেন, দেশে টাকার জোগান ঠিকই রয়েছে। বর্তমানে ‌যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে তা কয়েকটি রাজ্যে টাকার জোগান বৃদ্ধির কারণে। পরিস্থিতি খুব তাড়াতাড়ি স্বাভাবিক হয়ে ‌যাবে।

    আরও পড়ুন : কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে উত্তক্ত করার অভিযোগে গ্রেফতার ৪ পড়ুয়া

     একই ছবি বারাণসীতেও। সেখানেও বহু এটিএম থেকে খালি হাতে ফিরে আসছেন গ্রাহকরা। সমস্যাটা আসলে কী তা কেউই বুঝে উঠতে পারছেন না। দিল্লির এক ব্যক্তি একের পর এক এটিএম ঘুরে বিরক্ত। সংবাদ সংস্থাকে তিনি জানালেন, অধিকাংশ এটিএম থেকেই টাকা পাওয়া ‌যাচ্ছে না। ‌যে সব এটিএম থেকে টাকা পাওয়া ‌যাচ্ছে সেখানে মিলছে ৫০০ টাকার নোট। এতে বেশ অসুবিধা হচ্ছে।ভোপালে আবার টাকার সমস্যা হচ্ছে গত ১৫ দিন ধরে। অধিকাংশ এটিএম থেকে টাকা পাওয়া ‌যাচ্ছে না। গুজরটের ভদোদরা থেকেও এটিএম-এ টাকা না মেলার অভি‌যোগ এসেছে। ‌যেসব এটিএম টাকা পাওয়া ‌যাচ্ছে সেখানে মানুষের লম্বা লাইন।

    আরও পড়ুন : বিজেপির ‘ধার্মিক’ সাংসদের হাত ধরেই উদ্বোধন নাইট ক্লাবের

    হঠাৎই কেন এই সমস্যা? এ বিষয়ে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী এস পি শুক্ল সংবাদ মাধ্যমে জানিয়েছেন, সরকারের হাতে এই মুহূর্তে রয়েছে ১,২৫,০০০ কোটির নোট। এক্ষেত্রে কয়েকটি সরকারের হাতে বেশি, আবার কয়েকটি রাজ্যের হাতে কম নোট রয়েছে। এতেই এই সমস্যা। বিষয়টির সমাধান হতে তিন দিন সময় লাগবে।

    আরও পড়ুন : জেলে কেমন জীবন কাটাচ্ছে রাম রহিম

    মঙ্গলবার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান দাবি বলেন, বাজারে ২ হাজার টাকার নোট নেই। এর পেছনে কোনও ষড়‌যন্ত্র রয়েছে। সরকার এনিয়ে ব্যবস্থা গ্রহন করবে।

    LEAVE A REPLY