‘গুল মকাই’-এর ট্রেলার অর্থাৎ পর্দায় প্রকাশ্য মালালার জীবন

    0
    109

    খোঁজখবর ওয়েব ডেস্ক: তালিবানি রক্তচক্ষু উপেক্ষা করে শিক্ষার অধিকার চেয়েছিল মেয়েটা। বদলে জুটেছিল বুলেট। তিনটি বুলেট ছুঁড়েছিল জঙ্গিরা। একটি বুলেট কপালের বাঁদিক থেকে ঢুকে গিয়েছিল। মুখমণ্ডল ও গলার ভিতর দিয়ে কাঁধ পর্যন্ত পৌঁছে গিয়েছিল। কয়েকদিন সংজ্ঞাহীন হয়ে পড়েছিল মেয়েটা। ২০১২ সালের ১৩ অক্টোবর ঘুমের ওষুধের মাত্রা কমানো হলে একটু হাত-পা নাড়তে সক্ষম হয়। এতকিছুর পরও লড়াই ছাড়েনি মালালা ইউসুফজাই। সবচেয়ে কম বয়সের নোবেল শান্তি পুরস্কার প্রাপ্ত শিক্ষা আন্দোলন কর্মী। ২১ বছরের কন্যার জীবনই পর্দায় তুলে ধরেছেন পরিচালক আমজাদ খান। নাম দিয়েছেন ‘গুল মকাই’। ছবির মোশন পোস্টার আগেই প্রকাশ্যে এসেছিল। এবার প্রকাশ্যে এল টিজার ট্রেলার।

     

    টিজার শুরু হয়েছে পাকিস্তানের সোয়াট এলাকা থেকে। তালিবানি রক্তচক্ষু উপেক্ষা করার যে সাহস মালালা দেখিয়েছিল, সে কাহিনিই তুলে ধরা হয়েছে এ ছবিতে। যেখানে মহিলাদের শিক্ষায় নিষেধাজ্ঞা জারি করেছিল তালিবান গোষ্ঠী। যার বিরুদ্ধে সরব হয়েছিলেন মালালা। শোনা যাচ্ছে, দিব্যা দত্তার কণ্ঠ। যেখানে তিনি মালালা নামের অর্থ বোঝাচ্ছেন। ছবিতে মালালার চরিত্র ফুটিয়ে তুলেছেন অভিনেত্রী রিম শেখ। টেলিভিশনের জগতে বেশ পরিচিত মুখ রিম। ‘দিয়া অউর বাতি হাম’, ‘চক্রবর্তী সম্রাট অশোক’, ‘তু আশিকি’-র মতো জনপ্রিয় সিরিয়াল ছাড়াও ‘ওয়াজির’ সিনেমাতেও ছোট্ট চরিত্রে দেখা গিয়েছিল। এছাড়াও ছবিতে রয়েছেন প্রয়াত অভিনেতা ওম পুরী।

    প্রসঙ্গত, ১২ জুলাই মালালার জন্মদিন সেই উপলক্ষ্যেই এই ট্রেলার প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যেই ২৭ লক্ষ মানুষ দেখে ফেলেছেন ট্রেলারটি। এবার প্রেক্ষাগৃহের পর্দায় আসার অপেক্ষা।

    LEAVE A REPLY