ফের পর্দায় ফিরছে ‘লায়লা-মজনু’র প্রেম

    0
    173

    খোঁজখবর ওয়েব ডেস্ক: প্রেমের কথা বলতে গেলে না চাইলেও উঠে আসে লায়লা-মজনু’র প্রেমের প্রসঙ্গ। যে প্রেমের গভীরতা এতটায় ছিল যে সমুদ্রের গভীরতাকেও হার মানাবে। যে প্রেমে প্রয়োজন ছিল নেই রূপের। আছে কেবল অজানা টান। কিন্তু বর্তমানের সময় পাল্টেছে। এখন মানুষের মধ্যে একটাই ভাবনা যে সেই প্রেম করার সময় কোথায়? কিন্তু সে ধারণা পাল্টে ফেলে আবারও নতুন করে পর্দায় ফুটে উঠবে ‘লায়লা-মজনু’র প্রেম।

    আর সেই প্রেম ফুটে তোলার কারিগর হলেন পরিচালক সাজিদ আলি। নবাগত পরিচালকের পাশে দাঁড়িয়েছেন ইমতিয়াজ আলি ও একতা কাপুর। পরিচালকের মতোই ছবির নায়ক-নায়িকাও তেমন একটা পরিচিত নন। অবিনাশ তিওয়ারি ও তৃপ্তি ডিমরির মতো অচেনা নামের উপর ভরসা রেখেছেন দুই খ্যাতনামা প্রযোজক।

    লোকগীতির হাত ধরেই লায়লা-মজনুর কাহিনি যাবতীয় জনপ্রিয়তা। কয়েকশো বছরেও সেই প্রেমগাথা এতটুকু মলিন হয়নি। গল্প সেই পুরনো, কিন্তু প্রেক্ষাপট বর্তমান সময়ের। এই ভাবেই নিজের গল্প সাজিয়েছেন সাজিদ। চিত্রনাট্যের রচনায় ভাইকে সাহায্য করেছেন ইমতিয়াজ আলি।

    সাতের দশকে ‘লায়লা মজনু’র কাহিনি পর্দায় তুলে ধরেছিলেন পরিচালক এইচ এস রাওয়াল। সে ছবিতে মজনু হয়েছিলেন ঋষি কাপুর। আর লায়লা রঞ্জিতা কউর। ছবি তেমন না চললেও সাহির লুধিয়ানভির লেখা কথায় মদন মোহনের সুর বেশ জনপ্রিয় হয়েছিল। এবারও কাশ্মীরের পটভূমিতে তৈরি কাহিনি। প্রেমের পাশাপাশি অশান্ত উপত্যকার পরিস্থিতিও দেখানো হয়েছে। সুর দিয়েছেন জয় বড়ুয়া। ছবির মুক্তি সেপ্টেম্বর মাসের ৭ তারিখ।

    LEAVE A REPLY