শ্যামা পূজার প্রাক্কালে দেড়শ বছরের পুরানো মন্দিরে চুরি

    0
    291

    ইন্দ্রানি সেন,বাঁকুড়া: কালীপুজোর ঠিক দুই দিন আগেই মন্দিরের তালা ভেঙে চুরির ঘটনা ঘটল বাঁকুড়ার তালডাংরার দক্ষিণশোল গ্রামে। প্রতিমার গয়না সহ দেড় লক্ষ টাকার জিনিসপত্র বিভিন্নখোয়া গেছে বলে খবর। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

     

    স্থানীয় সূত্রে জানাগেছে, তালডাংরা থানা থেকে তিন কিলোমিটার দূরত্বে দক্ষিণশোল গ্রামে ব্যানার্জ্জী পরিবারের প্রাচীন কালী মন্দির। দেড়শো বছরের পুরনো এই মন্দিরে  নিত্য পুজোর পাশাপাশি কার্তিক  অমাবস্যায় ধূমধাম করে পুজা হয়। ব্যানার্জ্জী পরিবার সূত্রে জানা গেছে, গতকাল রাতে মন্দিরের তালা ভেঙ্গে কেউ বা কারা প্রতিমার সোনা, রুপো মিশ্রিত মুকুট, সোনার তৈরী জিভ, সোনার তারা, চাঁদ,  পায়ের নুপুর সহ বেশ কিছু গয়না চুরি করে নিয়ে গেছে। মধ্য রাতে চুরি ঘটনাটি ঘটেছে বলে পরিবার একাংশের অভিমত ।সকালে মন্দির পরিস্কার করতে গিয়ে এই ঘটনা তাদের নজরে আসে বলে তারা জানিয়েছেন।

     

    মন্দিরের বর্তমান সেবাইত বৃদ্ধ নিমাই চন্দ্র ব্যানার্জ্জী বলেন, চোরেরা সর্বস্ব লুঠ করে নিয়ে গেছে। এই ধরণের ঘটনা তাদের মন্দিরে আগে  ঘটেনি জানিয়ে তিনি প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন। দক্ষিণশোল গ্রামের ব্যানার্জ্জী পরিবারের সদস্যদের পাশাপাশি এলাকাবাসীও এই ঘটনায় আতঙ্কিত। চুরির ঘটনার দ্রুত তদন্ত ও প্রকৃত অপরাধীদের দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছেন তারা।  পুলিশের পক্ষ থেকে ঘটনার সত্যতা স্বীকার করে বলা হয়েছে ঘটনার তদন্ত চলছে। আশা করা হচ্ছে অপরাধীদের দ্রুত গ্রেফতার করা সম্ভব হবে।

    LEAVE A REPLY